Your Best Way For Computer Learning

Kaspersky Antivirus

18/03/2009 16:22

 

বর্তমানে প্রচলিত এন্টিভাইরাসগুলোর মধ্যে প্রথম তিনটির একটি হল Kaspersky Antivirus। বর্তমানে এর ভার্শন ৭ চলছে। এই এন্টিভাইরাসের একটাই অসুবিধা হল Norton, Mcafee এর মত কোন সিঙ্গেল exe ফাইল নেই যা দিয়ে অফলাইনে আপডেট করা যায়। ফলে সরাসরি ইন্টারনেট থেকে এটাকে আপডেট করতে হয়। তবে একদম নেই বললে ও ভুল হবে। কিভাবে অফলাইনে Kaspersky Antivirus 7.x আপডেট করা যায় চলুন দেখা যাক।

ইন্টারনেট কানেকশন আছে এরকম একটা পিসিতে Kaspersky Antivirus 7.x ইনস্টল করুন। Kaspersky Antivirus রান করে Settings -> Update -> Settings... -> Additional এ যান। Update distribution folder এ টিক মার্ক দিয়ে OK ক্লিক করুন। আবার OK দিন। এখন থেকে এই পিসিতে যখনই Kaspersky আপডেট করবেন আপডেটের একটা কপি C:\Documents and Settings\All Users\Application Data\Kaspersky Lab\AVP7\Update distribution ফোল্ডারে জমা হয়ে যাবে।

এবার যেসব পিসিতে ইন্টারনেট কানেকশন নেই সেই সব পিসিতে Kaspersky Antivirus 7.x ইনস্টল করুন। ইন্টারনেট কানেক্টেড পিসি থেকে Update distribution ফোল্ডারটি কপি করে যে কোন ড্রাইভে রাখুন। Settings -> Update -> Settings... -> Update source এ গিয়ে Add বাটনে ক্লিক করুন এবং ব্রাউজ করে Update distribution ফোল্ডারটি দেখিয়ে দিন। OK দিন। Kaspersky Lab's update servers থেকে টিক মার্ক তুলে দিন। OK -> OK দিন। ব্যাস, এবার Update -> Update databases এ ক্লিক করুন। ইন্টারনেটের পরিবর্তে Update distribution ফোল্ডারটি যেখানে রেখেছেন সেখান থেকে আপডেট হয়ে যাবে।

একটা ব্যাপার খেয়াল রাখবেন, Update distribution ফোল্ডারটি যে লোকেশনে কপি করে রেখেছিলেন সবসময় সেই লোকেশনেই রাখবেন এবং নতুন Update distribution ফোল্ডার কপি করার আগে পুরনোটি মুছে দেবেন। ভিন্ন লোকেশনে রাখলে সেক্ষেত্রে Settings -> Update -> Settings... -> Update source এ গিয়ে আবার নতুন লোকেশন সেট করে দিতে হবে।

Search site

২ ভাদ্র ১৪১৬ - সোমবার ?১ ভাদ্র ১৪১৬ - রবিবার ?

 

  

১ ভাদ্র ১৪১৬ - রবিবার

এখন সময় ......

 

আপনার ভিজিটর নম্বর

hit